Friday, 29 November 2019 11:58

শেখ হাসিনার নেতৃতে শিক্ষাক্ষেত্রে সর্বাত্বক গুরুত্ব দিয়ে কাজ চলছে ... পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

লিখেছেনঃ
Alamgir Miah

ভারপ্রাপ্ত সম্পাদক : দৈনিক নবীগঞ্জের ডাক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি শিক্ষা ক্ষেত্রে সর্বাত্বক গুরুত্ব দিয়ে কাজ করছে। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। এটা সরকারের বড় সাফল্য। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্টানের উন্নয়নে যুগান্তরকারী সকল উদ্যোগ বাস্তবায়ন করছে।
শুক্রবার বেলা সাড়ে ১১টায় নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত শিক্ষার মানোন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি উপরোক্ত কথাগুলো বলেন। এসময় তিনি আরো বলেন, সিলেট বিভাগের উন্নয়নের জন্য  আমার হাতে ৫শত কোটি টাকা আছে। এসব টাকার একটি অংশ জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে ব্যয় করা হয়েছে এবং বাকি টাকা বিভাগের প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে ব্যয় করা হবে। প্রতিষ্টানের ছাত্রীদের উদ্দ্যেশ করে তিনি আরো বলেন, তুমার লন্ডনের আশা বাদ দিয়ে ভাল করে লেখা পড়া করো। কোন অভিভাবক যাহাতে লেখা- পড়া বাদ দিয়ে লন্ডনের আশায় বিয়ে না দেন সেদিকে লক্ষ রাখতে হবে। একদিন এই শিক্ষার্থীরাই হতে পারে এদেশের এমপি, মন্ত্রী। তিনি বিদ্যালয়ে প্রতিষ্টিত জাতির জনক বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন।
পরে আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, নবীগঞ্জ বাহুবল আসনের সাংসদ দেওয়ান শাহ নওয়াজ মিলাদ গাজী, সুনামগঞ্জ ১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংসদ সদস্য জয়া সেন গুপ্ত, সুনামগঞ্জ চার আসনের সাংসদ মুহিবুর রাহমান মানিক এমপি, সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রাহমান মকুল, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী সহ আরো অনেকেই।
ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও পাইলগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মখলুছ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, ইনাতগঞ্জ  উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুল আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার নবীগঞ্জ বাহুবল সার্কেল পারভেজ আলম চৌধুরী, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান।

Read 131 times Last modified on Friday, 29 November 2019 12:31
Rate this item
(0 votes)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular