Items filtered by date: Tuesday, 09 June 2020

নবীগঞ্জে অবৈধ পোনা মাছ ধরায় ১৫ শ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৯জুন) নবীগঞ্জের বিভিন্ন হাট বাজারে অভিযান পরিচালনা করে জেলেদের কাছ থেকে এসব পোনা মাছ উদ্ধার করেছে প্রশাসন। পরে জলাশয়ে অবম্ক্তু করা হয়। পোনা  মাছ উদ্ধার করেন নবীগঞ্জ  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, পোনা মাছ ধরা অবৈধ এবং বাজারে ক্রয় বিক্রয় নিষিদ্ধ রয়েছে। এরমধ্যে নবীগঞ্জ বাজারের বিভিন্ন জায়গায় পোনা মাছ বিক্রির খবর আসে। খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিনের নেতৃত্বে মাছ গুলো উদ্ধার করে উন্মুক্ত জলাশয়ে ছেড়ে দেওয়া হয় এবং জেলেদের ১৫শ টাকা জরিমানা করা হয়।

নবীগঞ্জ থানায় প্রবাসীদের অর্থায়নে জীবানুনাশক টানেল উদ্বোধন করলেন হবিগঞ্জ ১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের এমপি শাহনেওয়াজ গাজী মোহাম্মাদ মিলাদ। মঙ্গলবার (৯জুন) দুপুরে নবীগঞ্জ থানায় এই টানেলের উদ্বোধন করেন তিনি। করোনাভাইরাসের সুরক্ষা সরঞ্জাম হিসেবে নবীগঞ্জ উপজেলার কুশি ইউনিয়নের খনকারীপাড়া গ্রামের  নবীগঞ্জ পৌরসভার বাসিন্দা প্রবাসী কমিউনিটি লিডার আবুল কাশেম চৌধুরী যুক্তরাজ্য আওয়ামীলী নেতা সাবেক উপজেলা যুবলীগের সভাপতি আবু ইউসুফ চৌধুরী,যুক্তরাজ্য প্রবাসী মুক্তাদির চৌধুরী,বিশিষ্ট্য সমাজ সেবক সাবেক ছাত্রনেতা আব্দুল মুমিন চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী ইকবাল চৌধুরী সৌজন্যে জীবানুনাশক টানেলটি নবীগঞ্জ থানায় দেওয়া হয়েছে। তাদের পরিবারের সদস্য উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খয়রুল বসর চৌধুরী ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদ ওহি দেওয়ান চৌধুরীর সার্বিক সহযোগিতায় এই টানেল নবীগঞ্জ থানায় বসানো হয়। টানেল উদ্বোধনের শুরুতেই দেশ ও নবীগঞ্জ-বাহুবলবাসীর জন্য দু’হাত তুলে মোনাজাত করেন এমপি মিলাদ। করোনাভাইরাস থেকে মুক্তি পেতে মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন তিনি। এতে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান, ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পরিদর্শক শামছ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক  কাজী ওবাদুর কাদেল হেলাল,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু,মিনিবাস মালিক সমিতির সভাপতি ইয়াওর মিয়া,সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, কেন্দ্রীয় যুবলীগ নেতা  আব্দুল মুকিত চৌধুরী, কুর্শি ইউপি চেয়ারম্যান আলী আহমেদ মুসা,নবীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি আশাহিদ আলী আশা, আওয়ামীলীগ নেতা এটিএম রুবেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব,উপজেলা শ্রমিকলীগের  সাধারন মাজহারুল ইসলাম অপু, পৌর সেচ্ছাসেবলীগের  সভাপতি ইকবাল আহমেদ বেলাল, সিলেট সেচ্ছাসেবকলীগের  নেতা মহিতুর রহমান রনি,পৌর শ্রমিকলীগের সভাপতি হাফিজুর রহমান মিলন, নবীগঞ্জ পৌরসভার  ছাত্রলীগের  সভাপতি মোঃ বাবলু আহমেদসহ থানা পুলিশের ফোর্স। এসময় এমপি মিলাদ গাজী বলেন, করোনার এই কঠিন পরিস্থিতে আমরা সবাই সতর্ক থাকতে হবে। স্বাস্থ্যবিধি,সামাজিক দুরত্ব মুখে মাস্ক ব্যবহারসহ সচেতনমূলক সব ধরণের ব্যবস্থা গ্রহণ করতে হবে। ইনশাআল্লাহ আবার ও স্বাভাবিক জীবন ফিরবে, চিন্তার কারন নেই। মহান আল্লাহ রাব্বুল আলামীন সব কিছুই ঠিক করে দেবেন। নবীগঞ্জ বাহুবলবাসীর জন্য তিনি আরো বলেন, করোনা সতর্কতায় যে নির্দেশনা গুলো আসছে আমার বিশ্বাস আপনারা মেনে চলছেন এবং চলবেন। আমার নেত্রী জননেত্রী শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। আপনারা আমার নেত্রীর জন্য দোয়া করবেন।

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উজেলার ৫নং শানখলা ইউনিয়নের মহিমাউড়া গ্রামের কাছে সুতাং নদীতে জাল দিয়ে মাছ ধরতে এসে একব্যক্তি নিখোঁজ হন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়  , ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বার জনাব জাহির মিয়ার বড় ভাই জনাব আকল মিয়া ০৯/০৬/২০২০ইং  মঙ্গলবার আনুমানিক ভোর ৬ টায় সুতাং নদীতে মাছ ধরতে আসেন। পানির নিচে জাল আটকা পরায় তিনি নদীতে ডুব দেন।
অনেক্ষন যাওয়ার পরেও উঠতে পারেননি। ফায়ারসার্ভিস এর লোকজন দীর্ঘক্ষণ নদীতে তালাশের পরে এখত তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন।
Tuesday, 09 June 2020 03:10

** রুপের অহংকার **

 রুপের অহংকার 

               লিখেছেন : তাজ ইসলাম .

রুপকে দেখে
ভালবাসিস না রে 
মনকে দেখে 
ভালবাসিস রে 

যদি হয় মন ভালো 
রুপ তখন থাকে ভালো 
রুপের কদর করে যারা
তারা ভালো থাকে না রে

মন যাদের হয় ভালো 
তারাতো রুপের মানুষ হয় রে
হতে পারে কালো 
যদি হয় মন ভালো 
তারা তো রুপের মানুষ রে

রুপকে দেখে ভালবাসিস না রে 
মনকে দেখে ভালবাসিস রে।

পৃথিবী ঘুরে তাজুল বলে 
মনকে দেখে ভালবাসিস রে।

রুপকে নিয়ে যারা বড়াই করে 
তারা তো হয় না ভালো মানুষ রে
মনকে দেখে ভালবাসিস রে।

 

 

 

 

 
Published in কবিতা
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular