Items filtered by date: Wednesday, 03 June 2020

নবীগঞ্জে দুর্বৃত্তদের হামলায় একই পরিবারের ২ জন লোক গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। বুধবার (০৩ জুন)বিকালে ঘটনাটি ঘটেছে। দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহতরা হলো কুর্শী গ্রামের মৃত আব্দুল জব্বার মিয়ার পুত্র কুর্শী সি.এন.জি শ্রমিকের সহ সভাপতি মোঃ সুহেল মিয়া(৩৫)ও মোঃ সুহেল মিয়ার স্ত্রী ফাহমিদা আক্তার (২৮)।আহত সূত্রে জানা যায়,সম্পতিকালে নবীগঞ্জ বাজার ষ্ট্যান্ড,আউশকান্দি গোপলার বাজার ষ্ট্যান্ড,তাহিরপুর ষ্ট্যান্ড, বাংলা বাজার ষ্ট্যান্ডের সি.এন.জি শ্রমিকদের মাঝে রোডে গাড়ী চলাচল নিয়ে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় মঙ্গলবার রাতে নবীগঞ্জ থানার কুঞ্জ ঘরে বসে বিষয় টি নিষ্পত্তি করা হয়। কিন্তু বিষয় টি নিষ্পত্তি হওয়ার পরে স্থানীয় ইউপি সদস্য বশির নেতৃত্বে গুবলার বাজার ষ্ট্যান্ডের শ্রমিক হিমেল মিয়া ও আলী হুসেন গংরাসহ ৮-১০ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। আহত সুহেল মিয়া জানান,বিয়ের মালামাল কিনতে দূর্লভপুর বাজরে আব্দুল রুফ মিয়ার দোকানে মাল কিনতে গেলে আমাদের পরিবারে উপর হামলা চালানো হয়।এবং হামলা চালিয়ে আমার কাছ থেকে নগদ প্রায় লক্ষাধিক টাকা এবং ফাহমিদা বেগমের স্বর্ণেও চেইনসহ কিছু দামি জিনিসপত্র চিনতাই করে নিয়ে যায়।  আহতদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে চিকিৎসা প্রদান করা হয়।এ ঘটনায় মামলা দায়ের এর প্রস্তুতি চলছে বলে জানা গেছে।



দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২৬৯৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া দেশে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ৭৪৬ জনের মৃত্যু হলো এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫,১৪০ জনে।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Published in সংবাদ

বেশকয়েকটি শিক্ষাপ্রতিষ্টান রয়েছে এই সড়কে। যদি ও করোনাভাইরাসের জন্য সেসব প্রতিষ্টান গুলো বন্ধ রয়েছে এরই মধ্যে ব্যবস্থা না নিলে চরম সমস্যায় পড়বেন কয়েক হাজার শিক্ষার্থীও। নবীগঞ্জ পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়কে বাথরুম ড্রেনেজের ময়লা  পানিতে দুর্গন্ধে অতিষ্ট এলাকার মানুষসহ পথচারীরা। সরেজমিনে গিয়ে দেখা যায়, নবীগঞ্জ পৌর শহরের ওসমানী রোড কামাল ইউনুস শপিং সেন্টার (নবীগঞ্জ পাঁচ তলা ভবন) নামে পরিচিত শপিং সেন্টারের বাথরুমের ময়লা পানি ভাসছে মূল সড়কে। এতে করে বিপাকে পড়েছেন স্থানীয় এলাকাবাসীসহ পথচারী লোকজন।
এই গুরুত্বপূর্ণ সড়কটির নাম নবীগঞ্জ উপজেলা বিএনপির প্রয়াত নেতা মরহুম এডঃ আব্দুস শহিদ (গোলাপ)। খোঁজ নিয়ে জানা যায়, নবীগঞ্জ উপজেলা বিএনপির শীর্ষ পর্যায়ে নেতৃত্ব দিয়ে গেছেন তিনি। দলের জন্য আন্দোলন সংগ্রাম করেই জীবন কাটিয়ে গেছেন। এলাকায় ব্যাপক জনপ্রিয়তা ছিল তার।   
ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়কে বাথরুমের দুর্গন্ধজনিত পানি জমছে প্রতিনিয়ত। এদিকে এই সড়কের এমন অবস্থা দেখে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে নবীগঞ্জ উপজেলা বিএনপি নেতাকর্মীসহ স্থানীয় এলাকাবাসীর। অনুসন্ধানে আরো জানাগেছে, নবীগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীট হিরামিয়া গালর্স হাই স্কুল, দারুল উলুম  মার্দ্রাসা ও এতিমখানা, উমেন্স আইডিয়াল কলেজ এন্ড ল্যাবরেটরি হাই স্কুল, মহিলা মাদ্রাসা, সবুজ কুড়ি কেজি স্কুল এসব শিক্ষাপ্রতিষ্টানসহ একটি মসজিদ রয়েছে এই সড়কে।
ভুক্তভোগী স্থানীয় বাসিন্দারা বলেন, এই ময়লা পানির উপর দিয়ে প্রতিনিয়ত মসজিদে নামাজে যেতে হয়। দুঃখের বিষয় এই যে নবীগঞ্জ পৌরসভার অধিকাংশ নির্বাচিত জনপ্রতিনিধিই সড়কটি দিয়ে চলাচল করছেন তবে কারো নজর আসছে না। এব্যাপারে নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী বলেন, কামাল ইউনুস শপিং সেন্টারের মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি দ্রূত সমাধানের চেষ্টা করা হবে।  
মালিকপক্ষ বলছে বিষয়টি সমাধানের জন্য পৌরসভার মেয়র বরাবর লিখিত আবেদন করা হয়েছে।  

  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular