Items filtered by date: Wednesday, 17 June 2020

নবীগঞ্জে ধর্ষণ মামলার পলাতক প্রধান আসামী গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। বুধবার (১৭ জুন) নবীগঞ্জ উপজেলার
বাউসা ইউনিয়নের দেবপাড়া বাশডর গ্রামে অভিযান চালিয়ে সাজান মিয়া (৩৫) নামে প্রধান আসামীকে গ্রেফতার করে পুলিশ। এই মামলার অপর আসামী পলাতক রয়েছে। তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় নবীগঞ্জ থানা পুলিশ। জানা যায়, নবীগঞ্জ উপজেলার মাইজগাও গ্রামের জনৈক এক মেয়েকে ধর্ষণের অভিযোগ এনে গত এপ্রিল মাসের ৬ তারিখ নবীগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করা হয় দু’জনের বিরুদ্ধে। এরমধ্যে মামলার দায়ের এর প্রায় দুই মাস পর প্রধান আসামীকে গ্রেফতার করেতে পেরেছে নবীগঞ্জ থানা পুলিশ। ধর্ষণ মামলার প্রধান আসামী সাজান মিয়া নবীগঞ্জ উপজেলার বাশডর গ্রামের মতলিব মিয়ার পুত্র। বুধবার গোপন সংবাদের ভিত্তিতে সাব ইনস্পেকটর সামছুল ইসলাম নেতৃত্ব এক দল পুলিশ বাশডর গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ থানার অফিসার সামছুল আলম।

 

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪,০০৮ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবারের চেয়ে আজ বুধবার ১৪৬ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল শনাক্ত হয়েছিলেন ৩,৮৬২ জন। এনিয়ে দেশে মোট শনাক্তের সংখা দাঁড়ালো ৯৮,৪৮৯ জন।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৫৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭,৫২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Published in সংবাদ

আরো দু’জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হলেন- মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের এমপি এবং জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ ও সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খাঁন।

মঙ্গলবার তাদের করোনা ভাইরাস শনাক্ত হয়। এই দুজন সহ মোট ১১ জন সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং রয়েছেন। আক্রান্তদের মধ্যে নওগাঁর সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের সুস্থ হয়েছেন। এছাড়া সংসদ সচিবালয়ের মোট ৬৭ কর্মীর দেহেও সংক্রমণ ধরা পড়েছে।

সাবেক হুইপ আবদুস শহীদের ব্যক্তিগত সহকারী আহাদ মো. সাঈদ জানান, স্যার (আবদুস শহীদ) এখন শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি আছেন। সোমবার তাকে ভর্তি করা হয়। আজ তার করোনা পজিটিভ আসে। তবে তার কোনো শ্বাসকষ্ট নেই। শরীরে জ্বর আছে। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। এর আগে তার ব্যক্তিগত সহকারীও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে এখন তিনি নেগেটিভ।

এদিকে ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি জানান, সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খাঁনের করোনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এসেছে। গত সোমবার শ্বাসকষ্ট নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন গণফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির এই সদস্য।

এ সময় তার নমুনা সংগ্রহ করা হয়। পরে মঙ্গলবার রিপোর্ট পজিটিভ আসে বলে জানান তার ব্যক্তিগত সহকারী মো. কয়েছ মিয়া। ব্যক্তিগত সহকারী আরো জানান, এমপি মোকাব্বির খান ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল নিবিড় পর্যবেক্ষণে আছেন। তিনি মানসিক এবং শারীরিকভাবে সুস্থ রয়েছেন। শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সবার কাছে দোয়া চেয়েছেন।

Published in সংবাদ

হবিগঞ্জ শহরের উত্তর শ্যামলীতে পূর্ব শত্রুতার জেরে ৫ জনকে কুপিয়ে ক্ষতবিক্ষত করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় সুত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত ১১টার দিকে শহরের উত্তর শ্যামলী এলাকার হিরা মিয়ার পুত্র ছাত্রলীগ নেতা নোমান মিয়াসহ কয়েকজন যুবক শহর থেকে বাসায় ফেরার পথে উত্তর শ্যামলী বাগান বাড়ি এলাকায় পৌছা মাত্রই আগে থেকে উৎপেতে থাকা একদল দুর্বৃত্তরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে। এ সময় নোমানসহ ৫ জনকে কুপিয়ে ক্ষতবিক্ষত করা হয়। তাদের শোর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় উত্তর শ্যামলী এলাকার হিরা মিয়ার ছেলে নোমান মিয়া (২৮), একই এলাকার ফয়সল (১৮), তারেক (২০), সৈয়দ আহমেদ (৩৭), মিজানুর রহমান(৩০) কে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে সদর থানা পুলিশ হামলাকারীদের গ্রেফতার করতে অভিযান চালায়। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশের অভিযান চলছিল।

  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular