Items filtered by date: Friday, 12 June 2020

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নবীগঞ্জ উপজেলা শাখার সাবেক সভাপতি ও দারুল উলুম মাদ্রাসার প্রতিষ্টাতা মুহতামিম এবং নবীগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব হজরত মাওলানা আব্দুল মালিক রামপুরী হুজুরের ইন্তেকালে গভীর শোক প্রকাশ ও শোক শ্বনতপ্ত পরিবারের সবার প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন নবীগঞ্জ উপজেলা জমিয়ত নেতৃবৃন্দ। এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন উনার ইন্তেকালে আমরা হারিয়েছি এক বিদগ্ধ মুখলিস আলেমেদ্বীন এবং সুযোগ্য অভিভাবক, তিনি ছিলেন আদর্শ মানুষ গড়ার কারিগর আজীবন এখলাস ও নিষ্ঠার সাথে বহুমাত্রিক দ্বীনের খেদমত করে গেছেন। একিসাথে তাঁর রুহের মাগফেরাত কামনা করে মহান আল্লাহ পাক রাব্বুল আলামিনের কাছে জান্নাতুল ফেরদাউস কামনা করেন। বিবৃতি দাতারা হলেনঃ নবীগঞ্জ উপজেলা জমিয়তের উপদেষ্টা আলহাজ্ব শায়খ আব্দুল মান্নান দত্তগ্রামী, মাওলানা শায়খ আবু তাহের ফারুকী, মাওলানা, বজলুর রহমান চৌধুরী। নবীগঞ্জ উপজেলা জমিয়তে সভাপতি মাওলানা শায়খ রুহুল আমীন, সহ সভাপতি মাওলানা ইমামুদ্দীন আহমদ, মাওলানা নাজমুল ইসলাম সাদিক, আলহাজ্ব শাহীদ আলী শিকদার, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মুতাহির আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা শেখ ওয়াজিদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আফজাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহিবুর রহমান, মাওলানা বশির আহমদ, মাওলানা এহসানুল হক, মাওলানা জাকারিয়া ফুরকানী, মাওলানা নোমান আহবাব, মাওলানা ফখরুল ইসলাম চৌধুরী, মাওলানা সাইফুর রহমান খাঁন, মাওলানা ইউনুস আলী, হাফিজ আব্দুল হামিদ, মাওলানা জামাল আহমদ, হাফিজ মুয়াজ আহমদ, মাওলানা মাহফুজ তাহমীদ, হাফিজ সালিম আহমদ প্রমুখ। উল্লেখ্য মাওলানা আব্দুল মালিক রাহঃ গতকাল ১০ ই জুন বুধবার সকালে বার্ধক্যজনিত কারণে নবীগঞ্জ উপজেলার ১২ নং কালিয়ারভাঙ্গা ইউনিয়নের রামপুর নিজ গ্রামের বাড়ী ইন্তেকাল করেন। ওইদিন বিকেলে মিলনগঞ্জ বাজার সংলগ্ন মাঠে সর্বস্তরের মুসলিম জনতার অংশ গ্রহণে মরহুমের জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নবীগঞ্জ থানা পুলিশের রাতভর সাড়াশী অভিযান পরিচালনা করে  হবিগঞ্জ জেলার শায়েস্তগঞ্জ উপজেলার নতুনব্রীজ গোল চত্বর এলাকা থেকে মৌলভী বাজার জেলার বড়লেখা উপজেলার চানপুর গ্রামের মৃত হানিফ উদ্দিনের পুত্র আব্দুল আলীম (২২)অপহনকারী গ্রেফতার করে নবীগঞ্জ থানা পুলিশ। অপহরনকারী তথ্যও ভিত্তিতে অপহরনকৃত নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামের জৈনক মাদ্রাসার পড়–য়া ৮ম শ্রেনীর ছাত্রীকে তার গ্রামের বাড়ী থেকে উদ্ধার করে নবীগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ।
পুলিশ ও মামলার সূত্রে জানাযায়, পাঞ্জরাই  গ্রামের জৈনক ব্যাক্তির মাদ্রাসায় পড়–য়া ৮ম শ্রেনীতে কন্যার সাথে এলাকায় রাস্তায় কাজে করতে আসা অপহনকারী যুবক  আব্দুল আলীম প্রেমের সর্ম্পক গড়ে তুলে। এরই সুবাধে সে তাকে পাওয়ার জন্য বিভিন্ন প্রলোভন দিতে থাকে। বিবাহ করার প্রলোভন দিয়ে আব্দুল আলীম একটি সিএনজি যোগে জোর পূর্বক ভাবে তার সাখে অজ্ঞাত এক ব্যাক্তিসহ সিএনজি যুগে ভিকটিম কে নিয়ে চলে যায়।আনেক চেষ্টা করেও মামলার বাদী তার মেয়ে কে অপহরন কারীর কাছ থেকে উদ্ধার করতে পারিনি।অপহরনের দুই দিন পর নবীগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়। মামালার তদন্ত কারী কর্মকর্তা এসআই অমিতাভ দাস গোপন সংবাদের ভিত্তিতে অপহরন কারী আব্দুল আলীমকে বৃহস্পতিবার গভীর রাতে শায়েস্তগঞ্জ  নতুনব্রীজ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।গ্রেফতারকৃত আব্দুল আলীমের তথ্যও ভিত্তিতে অপহরনকৃত ভিকটিমকে তার গ্রামের বাড়ী থেকে উদ্ধার করে নবীগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ। উদ্দারকৃত ভিকটিমকে মেডিকেল চেকআপের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে।গ্রেফতারকৃত আব্দুল আলীমকে কোর্টে পাঠানো হয়েছে।

নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের রামলোহ  দরগাপাড়া গ্রামের যুক্তরাজ্য প্রবাসী শাহ তোফায়েল আহমেদের উদ্যোগে ভয়াবহ করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকার জন্য হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা কমপ্লেক্সে জীবানুনাশক টানেল উদ্বোধন করলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য  গাজী মোহাম্মাদ শাহনওয়াজ মিলাদ।
শুক্রবার বিকেলে নবীগঞ্জ উপজেলা কমপ্লেক্সে এই টানেলের উদ্বোধন করেন করা হয়। পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরীও জেলা ছাত্রলীগের সাবেক সহ- সভাপতি শাহ জুবায়ের আহমেদএর তত্বাবধানে নবীগঞ্জের শাহ তোফায়েল সৌজন্যে জীবানুনাশক টানেলটি নবীগঞ্জ উপজেলা কমপ্লেক্সে দেওয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,নবীগঞ্জ উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম,নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, সহকারী কমিশনার ভূমি সুমাইয়া মুমিন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ আলমগীর মিয়া, সাবেক সাধারন সম্পাদক উত্তম কুপার পাল হিমেলউপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি আমিনুর রহমান চৌধুরী সুমন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খয়রুল বশর চৌধুরী পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মাজহারুল ইসলাম অপু,পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল, এটিএম রুবেল,পৌর শ্রমিকলীগের সভাপতি হাফিজুর রহমান মিলন,পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ বাবলু মিয়াসহ নবীগঞ্জ থানা পুলিশের একদল ফোর্স। টানেল উদ্বোধনের শুরুতেই দেশ ও নবীগঞ্জ-বাহুবল বাসীর জন্য দু’হাত তুলে মোনাজাত করেন এমপি মিলাদ। পরে করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থণা করেন গাজী মোহাম্মাদ শাহনওয়াজ মিলাদ এমপি।

নবীগঞ্জ উপজেলার কুর্শী ইউনিয়নের রাইয়াপুর গ্রামে গত বৃহস্পতিবার গভীর রাতে একটি বাড়ীতে আগুন দিয়েছে দুবৃত্তরা। আগুনে গরু, ছাগল, হাস, মুরগি, ধান, চালসহ পুরো বিল্ডিং ছাই হয়ে গেছে। এতে অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা গেছে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় নবীগঞ্জে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সরেজমিন গিয়ে জানাযায়, উপজেলার রাইয়াপুর আদর্শ গ্রামের বাসিন্দা হাজী মোস্তফা কামালের বাড়ীতে বৃহস্পতিবার রাতে বাড়ীর সবাই রাতের খাবার খেয়ে সবাই ঘুমিয়ে পড়েন। রাত অনুমান ২টার দিকে হঠাৎ বাংলো ঘরের বিল্ডিংয়ে আগুনের ধাউ ধাউ শব্দ পেয়ে বাড়ীর লোকজন ঘর থেকে বের হয়ে দেখেন চারিদিকে শুধু আগুন আর আগুন। তখন তাদের শোর চিৎকারের গ্রামের শত শত লোকজন উপস্থিত হয়ে আগুন নেভানোর চেষ্টা করেছেন। ততক্ষনে পুরো ঘর ভষ্মিভুত হয়ে যায়। অল্পের জন্য গ্রামবাসীর আপ্রান চেষ্টায় মেইন ঘর আগুনে পুড়া থেকে রক্ষা পেয়েছে। আগুনে পুড়ে ওই ঘরে থাকা ১টি, গরু, ১ ছাগল, ৭০/৮০ হাস মুরগি পুড়ে ছাই হয়েছে। আরো ৫টি গরুর শরীর প্রায় পুরে গেছে। এ ছাড়া ১শত ৫০মন শুকানো ধান, ২০ মন চাল, পানির মেশিন, মটর, সেলাই মেশিন, ঘরের সমস্ত আসবাবপত্র পুরো বিল্ডিং পুড়ে ছাই হয়ে অন্তন ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার এস আই সম্রাট আহমদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এতে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ক্বাজী ওবাদুল কাদের হেলাল, ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রশিদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ সরওয়ার শিকদারসহ অনেকেই। এ ব্যাপারে বাড়ীর গৃহকর্তা মোস্তফা কামাল জানান, আমার মেয়ের জামাই কুর্শী গ্রামের আমেরিকা প্রবাসী মখছদ মিয়ার ছেলে মিজান আহমদের সাথে মেয়ের কাছে যৌতুক চাওয়ার কারন নিয়ে বিরুধ চলছে। বর্তমানে আমার মেয়ে আমার বাড়ীতেই অবস্থান করছে। এ ঘটনায় মেয়ের জামাই মিজান ক্ষীপ্ত হয়ে আমি আমার মেয়েসহ পরিবারের সবাইকে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে আসছিল। ওই দিন রাতে ও মিজান তার সাথে অঞ্জাতনামা আরো ২ যুবককে নিয়ে আমাদের বাড়ীর আশেপাশে ঘুরাঘুরি করতে দেখা গেছে। ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রশিদ বলেন, খুবই দুঃখজনক ও মর্মান্তিক ঘটনা। সুষ্ট তদন্ত করে প্রকৃত অপরাধিদের গ্রেফতার করার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করছি।  এ ব্যাপারে নবীগঞ্জ থানার এস আই সম্রাট আহমদ বলেন, অভিযোগ দেয়া হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বাহুবল প্রতিনিধি : করোনাভাইরাসের এই মহামারীর মধ্যে পুলিশ সদস্য ও জনসাধারণের সুরক্ষার কথা চিন্তা করে হবিগঞ্জের বাহুবল মডেল থানায় জীবানুনাশক টানেল উদ্বোধন করেছেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি। বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে বাহুবল মডেল থানা প্রাঙ্গণে এই জীবানুনাশক টানেলের উদ্বোধন করেন তিনি। করোনাভাইরাসের সুরক্ষা সরঞ্জাম হিসেবে সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপির ব্যক্তিগত অর্থায়নে বাহুবল মডেল থানায় এই জীবানুনাশক টানেল প্রদান করা হয়েছে। টানেল উদ্বোধনের শুরুতেই করোনাভাইরাস থেকে মুক্তি পেতে নবীগঞ্জ-বাহুবলসহ দেশবাসীর জন্য দু’হাত তুলে মোনাজাত করেন এমপি মিলাদ গাজী। এসময় সামাজিক দুরত্ব নিশ্চিত করে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান, বাহুবল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, বাহুবল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইয়াকুত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, বাহুবল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ, সুহেল আহমেদ কুটি, দপ্তর সম্পাদক এম এ মজিদ তালুকদার, বাহুবল উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হুমায়ুন রশীদ জাবেদ, বাহুবল উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম হেলালসহ আওয়ামী লীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও থানা পুলিশের ফোর্স।

  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular