Tuesday, 30 June 2020 17:01

বিপদের বন্ধু ইউএনও বিশ্বজিত কুমার পাল

✍ মোঃ হাসান চৌধুরী নবীগঞ্জঃ

করোনাকালে নবীগঞ্জ উপজেলাবাসী ইউএনওকে তাদের বিপদের বন্ধু হিসেবে সবসময় পাশে পাচ্ছেন। আক্রান্তদের হাসপাতালে পাঠানো, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা, মোবাইলে অসহায় কর্মহীন মানুষের ফোন পেয়ে গোপনে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়াসহ নানা ধরণের কাজ করে করোনাকালে মানবিকতার এক অনন্য নজির স্থাপন করেছেন ইউএনও বিশ্বজিত কুমার পাল। আর এ কারণে প্রতিদিন ঘুম থেকে উঠেই উপজেলাবাসী অন্যরকম এক মানবিক প্রশাসনকে দেখতে পাচ্ছেন।
নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল জানান, নবীগঞ্জ উপজেলার মানুষের পাশে থেকে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করা, অসহায়দের পাশে দাঁড়ানো, উপজেলা প্রশাসনের সেবার মান পরিবর্তনসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখায় তার মূল লক্ষ্য ও উদ্দেশ্য।উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য সুরক্ষায় পিপিই, মাস্ক, হ্যান্ড গøাভসসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়েছে।
তিনি আরো জানান, করোনা মোকাবিলায় উপজেলার প্রতিটি এলাকায় সচেতনতার জন্য মাইকিং ও লিফলেট বিতরণ, সামাজিক দূরত্ব বজায় রাখা, বাজারের দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতি ঠেকানো, জীবাণুনাশক স্প্রে করা, হাটবাজারে শারীরিক দূরত্ব বজায় রাখতেও কাজ করছেন। বিদেশ ও ঢাকাসহ দেশেরে বিভিন্ন স্থান থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে রাখা ও বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ প্রদান করছেন। তাছাড়া টিসিবি পণ্য সঠিকভাবে সরবরাহে সার্বক্ষণিক নজর রাখতেন। করোনা আক্রান্তদের খোঁজখবর রাখা, মসজিদে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা, ত্রাণ বিতরণে সব জায়গায় সহযোগিতা, পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার কাজও করেন। জীবনের মায়া ত্যাগ করে মানবিকতার হাত বাড়িয়ে দিয়ে তিনি রাত-দিন অক্লান্ত পরিশ্রম করায় মানুষের আস্থা ও ভালোবাসা কুড়িয়েছেন নবীগঞ্জ উপজেলা প্রশাসন।


Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular