সিলেটে আরও ১১৬ জনের করোনা শনাক্ত

Jun 27, 2020

সিলেট জেলায় নতুন করে আরও ১১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার (২৭ জুন) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১০৯ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৯ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ কলেজের ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১০৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

ওসমানীর ল্যাবে শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৫৬ জন, বিয়ানীবাজার উপজেলার ২৬ জন, বিশ্বনাথ উপজেলার ৮ জন, গোয়াইনঘাট উপজেলার ২ জন, বালাগঞ্জ উপজেলার ৩ জন, গোলাপগঞ্জ উপজেলার ২ জন এবং জকিগঞ্জ উপজেলার একজন রয়েছেন। এছাড়াও সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৯ জন রয়েছেন।

অন্যদিকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেছেন, আজ শনিবার ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে সুনামগঞ্জের ৩২ এবং সিলেটের ৯ জনের রিপোর্ট পজিটিভ আসে।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

সর্বশেষ শনিবার সুনামগঞ্জের ৩২ জন ও সিলেটের ১১৬ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২০৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ২৯৬, সুনামগঞ্জে ৯৫৯ জন, হবিগঞ্জে ৫৩৭ জন আর মৌলভীবাজারে ৪১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ৮৬, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ৬২ এবং মৌলভীবাজারে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৯৮০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩১৩, সুনামগঞ্জে ৩২২, হবিগঞ্জে ১৮৮, মৌলভীবাজারে ১৫৭ জন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৬৭ জন। এরমধ্যে সিলেটে ৫২, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে পাঁচজন এবং হবিগঞ্জে ছয়জন।

Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular