Friday, 19 June 2020 04:02

সিলেট ও সুনামগঞ্জে আরও ৮৮ জনের করোনা শনাক্ত

সিলেট ও সুনামগঞ্জ জেলায় আরও ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে ৫ চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ সাধারণ মানুষ রয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ৪১ জন এবং সুনামগঞ্জ জেলায় ৪৭ জন রয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ৫জন চিকিৎসকও রয়েছেন। আক্রান্তদের বেশির ভাগ সিলেট মহানগর ও সদর উপজেলার বাসিন্দা।

আজ সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৬০০ জন। নতুন আরও ৪১ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১ হাজার ৬৪১ জন।

এছাড়া আজ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরও ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জেনেটি· ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ২৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৪৭টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে ৭৫৮ জনের করোনা শনাক্ত হলো।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৮০১ জন। রাতে শনাক্ত হওয়া ৮৮ জন মিলে এ সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮৮৯ জনে। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ৬৪১ জন, সুনামগঞ্জে ৭৫৮ জন, হবিগঞ্জে ২৬১ জন ও মৌলভীবাজারে ২২৯ জন রয়েছেন।

Rate this item
(0 votes)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular