Monday, 15 June 2020 04:05

সিলেট ও সুনামগঞ্জে আরো ৯৮ জনের করোনা শনাক্ত

সিলেট ও সুনামগঞ্জ জেলায় আরো ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে দুজন চিকিৎসক, নিরাপত্তাবাহিনীর সদস্য, স্বাস্থ্যকর্মীসহ সাধারণ মানুষ রয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ৫০ জন এবং সুনামগঞ্জ জেলায় ৪৮ জন রয়েছেন। 

গতকাল রবিবার (১৪ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। 

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে গতকাল ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৪৮ জনই সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি। বাকি দুজন বিশ্বনাথ উপজেলার।

গতকাল রবিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৩৭২ জন। নতুন আরো ৫০ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১ হাজার ৪২২ জন।

এছাড়া গতকাল রবিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরো ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৪৮টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে ৫৬৬ জনের করোনা শনাক্ত হলো। 

উল্লেখ্য, গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৩২০ জন। রাতে শনাক্ত হওয়া ৯৮ জন মিলে এ সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪১৮ জনে। এর মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪২২ জন, সুনামগঞ্জে ৫৬৬ জন, হবিগঞ্জে ২৩৯ জন ও মৌলভীবাজারে ১৯১ জন রয়েছেন।

Rate this item
(0 votes)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular

LIVE STREAMING

Jun 11, 2019 258 Movies