Sunday, 14 June 2020 02:15

সিলেট বিভাগে একদিনে ১৬৫ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় চিকিৎসক, পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ আরও ১৬৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিলেট জেলায় ৪৭ জন, সুনামগঞ্জের ৯২ জন, হবিগঞ্জে ১৩ জন এবং মৌলভীবাজারের ১৩ জন রয়েছেন। শনিবার (১৩ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে শনিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত হলেন ১ হাজার ৩৫২ জন। আক্রান্তদের মধ্যে বেশির ভাগই সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বলে জানা গেছে।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলায় ১৯ জন, বালাগঞ্জে একজন, জকিগঞ্জে ৫ জন, গোয়াইনঘাটে ৫ জন, জৈন্তাপুরে একজন, ফেঞ্চুগঞ্জে চারজন, বিয়ানীবাজারে ৮ জন এবং গোলাপগঞ্জ উপজেলার চারজন রয়েছেন।

সুনামগঞ্জেও ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৬১ জনের এবং ঢাকার ল্যাবে পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ২০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া আজ ঢাকার ল্যাবের পরীক্ষায় জেলার আরও ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫২৫ জনে দাঁড়াল।

এদিকে, ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জের আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মখলিছুর রহমান উজ্জ্বল। তিনি বলেন, আজ শনিবার নতুন করে আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। দুপুরে ল্যাব থেকে তাদের রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ ও নার্স রয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২৪০ জন। 

মৌলভীবাজারে আরও ১৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আজ শনিবার ঢাকার ল্যাব থেকে তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। তিনি জানান, শনিবার নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত হয়। ঢাকার ল্যাবে তাদের করোনা পরীক্ষা রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে পুলিশ ও স্বাস্থ্যকর্মী আছেন। জেলায় এনিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯১ জন।

Rate this item
(0 votes)
Login to post comments
  1. LATEST NEWS
  2. Trending
  3. Most Popular